শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

বানিয়াচংয়ে হাত বাড়ালেই মিলছে মাদক, অধরা গডফাদাররা

রায়হান ইউ সুমন, বানিয়াচং (হবিগঞ্জ) : বানিয়াচংয়ে মাদকের ছড়াছড়ি। হাত বাড়ালেই মিলছে সব ধরনের মাদক। মাদক নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ও সংশ্লিষ্টদের যেন মাদক নিয়ন্ত্রণে কোনো উদ্যোগ নেই। যে কারণে মাদকের ব্যাপকতা প্রসার লাভ করেছে। যত্রতত্র বিক্রি হচ্ছে মদ, গাঁজা, হেরোইন, ইয়াবা, ফেনসিডিল, হুইস্কি, বিয়ার, অফিসার্স চয়েজসহ অন্যান্য মাদকদ্রব্য।

উপজেলার একাধিক স্পটে রয়েছে মাদক ব্যবসায়ীদের শক্তিশালী সিন্ডিকেট। সন্ধ্যার পর চিহ্নিত কিছু স্পটে বসে মাদকের ভাসমান হাট। এই সিন্ডিকেটের বিরুদ্ধে সাধারণ মানুষ ভয়ে মুখ খুলতেও নারাজ। এই মাদকের বিষয় নিয়ে প্রায়ই উপজেলা আইন-শৃঙ্খলা সভায় মাদক বিক্রির যেসব সুনির্দিষ্ট পয়েন্টে মাদক কেনাবেচা হয় তা নিয়ে আলোচনা হয়ে থাকে। কিন্তু প্রশাসন কোনো কার্যকর পদক্ষেপ না নেওয়ায় এর হার দিন দিন বেড়ে চলেছে।

স্থানীয় প্রশাসনের উদাসীনতার কারণে মাদক ব্যবসায়ীর সংখ্যা যেমন বৃদ্ধি পাচ্ছে, তেমনি মাদকসেবীর সংখ্যাও ব্যাপক হারে বাড়ছে। মাদক সিন্ডিকেটের ব্যবসায়ীরা সুকৌশলে তাদের লোকজনের মাধ্যমে এসব মাদক আমদানি-রফতানি করে থাকে। মাদক ব্যবসা অধিক লাভজনক হওয়ায় এই পেশায় জড়িয়ে পড়ছে উঠতি বয়সের তরুণরা। মাঝে মধ্যে মাদক ব্যবসার সঙ্গে জড়িত খুচরা বিক্রেতারদের আটক করলেও ধরাছোঁয়ার বাইরে রয়ে যাচ্ছে গডফাদাররা।

আগামীতে যারা দেশের নেতৃত্ব দেবে সেই তরুণদের একটি বড় অংশ এখন ইয়াবা সেবন করে বিপথগামী হচ্ছে। সেই সঙ্গে যুক্ত হচ্ছে বিভিন্ন স্কুল, কলেজের কোমলমতি শিক্ষার্থী, যুব সম্প্রদায়সহ নানা শ্রেণি-পেশার মানুষ। মাদক বিক্রির বিষয়টি এখন ওপেন সিক্রেট। মাদকাসক্তির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সমাজে অপরাধ প্রবণতা বেড়েইে চলেছে।

এ বিষয়ে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার সামন্ত জানান, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে। মাদকের সঙ্গে জড়িত যত প্রভাবশালীই হোক কাউকে ছাড় দেওয়া হবে না। এর মূলোৎপাটন করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com